October 22, 2024, 8:39 pm

সংবাদ শিরোনাম :
খুলনা পাইকগাছায় বিগত এক বছরে সড়ক দুর্ঘটনায় নিহত ১৪ আহত ৫৬  কয়রায় এক নারী বাসা বাড়ি কাজ করতে করতে বর্তমানে চা বিক্রি করেই স্বাবলম্বী কয়রা প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে পাইকগাছা উপজেলা বিএনপির সভাপতির মতবিনিময় সভা  আন্তরজাতকি এয়ারট্রাফকি কন্‌ট্রালারূক্স ডে উদযাপন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ আতিকুল ইসলামকে গ্রেফতার ১৯তম জাতীয় ফার্নিচার মেলা শুরু রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় কেশবপুরে বিসর্জনের মধ্য দিয়ে ৮৯ টি মন্ডপে  দুর্গা পূজা সুষ্ঠু ভাবে সম্পন্ন হলো  ঋণখেলাপি তারেক চৌধুরী অপকর্মের শেষ কোথায়।অবৈধ ক্ষমতার দাপটে গড়ে তুলেছেন ক্যাডার বাহিনি বিপুল পরিমাণ স্বর্ণালংকার চুরির ঘটনায় তিন গৃহকর্মী গ্রেফতার, ৩১ ভরি স্বর্ণালংকার উদ্ধার পূজামণ্ডপ পরিদর্শন করেন বেবিচক চেয়ারম্যান

কলকাতার বাজারে ইলিশের অংক, ১৪২.৮৫ gm x ৭ জন = ১ kg

ডেক্স নিউজ – ইলশা যাদুতে মাতোয়ারা পুরো কলকাতা । বাংলাদেশ থেকে ইলিশ কলকাতার বাজারে পৌঁছামাত্রই উপচে পরা ক্রেতার ভীরে হিমসিম খেয়ে উঠছে বিক্রেতারা । বাংলাদেশ থেকে ভারতে ইলিশ রফতানির দ্বার উন্মোচণ হওয়ায় আত্মহারা হয়ে পরেছেন ভারতের কলকাতা রাজ্যের বাসিন্দারা। ।

বাংলাদেশ থেকে ইলিশ রপ্তানীর গড় মূল্য ধরা হয়েছে কেজি প্রতি ৫০৭ টাকা । কলকাতার বাজারে তা বিক্রয় হচ্ছে ১৬০০ টাকা ।

এমন উর্দ্ধমূখী দামের কারণে ইলিশ বেচা-কেনায় উত্তেজনা বাড়ছে । আর সেই তাপে ক্রেতার হাত নাগালে পৌছতে পারছে না । ফলে মিতব্যয়ী ভারতীয়রা ৭ জন ক্রেতা মিলে এক কেজির একটি ইলিশ কিনে তা ভাগ করে নিচ্ছেন । পাইকারি বাজারে ১৫০০ থেকে ১৬০০ রুপি প্রতি কেজি দরে বিক্রি হয় ইলিশ। একটু কম ওজনের এবং খানিকটা নরম হয়ে যাওয়া মাছ বিক্রি হয় ১১০০ থেকে ১২০০ রুপি দরে।

রপ্তানী উন্নয়ন বুর‍্যো সূত্রে জানা যায় , প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইলিশ রপ্তানী ঘোষণা দেবার পর মূলত তা ভারতে পৌছেছে ।

ছবি – নেট

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন